ঈদের আনন্দে সুবিধাবঞ্চিত মানুষের পাশে স্মাইল বাংলাদেশ

0
252

সবাই যখন পরিবার আত্বীয় স্বজন নিয়ে ঈদের আনন্দে ব্যস্ত তখন Smile Bangladesh Team সলিমপুর সীতাকুণ্ড সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে একটি গরু কোরবানির মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন।

সকালবেলা ঈদের জামাত শেষ করে ১টি গরু এবং মশলা সামগ্রী নিয়ে ৪ কিলোমিটার পথ পায়ে হেটে রওনা দেন Smile Bangladesh Team.

কোরবানি ঈদের আনন্দ ভাগাভাগি করতে Smile Bangladesh Team ছিলো প্রতিবন্ধী পরিবারের সাথে।

সকাল থেকে পুরো এলাকাটি ছিলো উৎসবে ভরা। মুখের বাচ্চারা আনন্দে ছোটাছোটি করছে, আর বড়রা গরু মাংস কাটায় ব্যস্ত।

স্মাইল বাংলাদেশ সবসময় চেষ্টা করে সঠিক মানুষের হাতে আপনাদের আমানত তুলে দিতে। যারা ওই মহৎ উদ্যোগে সহযোগিতা করেছেন সবার প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করছি, আশা করি আগামীতেও এই ভাবে পাশে থাকবেন। আপনাদের সহযোগিতায় হাসি ফুটবে কিছু সবিধাবঞ্চিত মানুষের মুখে।

নিজস্ব থাকার জায়গাই নেই, দূর্গম পাহাড়ি এলাকায় সরকারি জায়গায় বসবাস করে এই প্রতিবন্ধী পরিবারগুলি। পানি বিদ্যুৎ সহ নানান সমস্যার মাঝে তাদের জীবন-যাপন। প্রতিবন্ধী পরিবারগুলো ভিক্ষা করে চলে সংসার। শিশুরা শিক্ষা থেকে বঞ্চিত। এমন একটি এলাকায় এমন আয়োজন তারা কখনো স্বপ্নেও ভাবেনি, পুরো এলাকা জুড়ে ছিলো আজ উৎসব মূখর পরিবেশ। প্রতি পরিবার পেয়েছে দেড় কেজি করে মাংস এবং ১০ কেজি করে খাদ্য সামগ্রী।

নিজের পরিবারের সাথে ঈদের আনন্দ ত্যাগ করে, অসহায়দের পাশে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন। স্মাইল বাংলাদেশ টীম যারা পরিশ্রম করছেন যারা সহযোগিতা করছেন সবার প্রতি কৃতজ্ঞতা।

ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। কোরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য।

ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও সবার মাঝে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল।

জিতবে মানবতা,এগিতে যাবে দেশ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here