টি-টোয়েন্টি বিশ্বকাপ কবে, জানা যেতে পারে আজ

0
137

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ ঠিক সময়ে অনুষ্ঠিত হবে কি না তা নিয়ে জল্পনার শেষ নেই ক্রিকেট প্রেমীদের। করোনা পরিস্থিতির কারণে সিদ্ধান্ত নিতে হিমশিম খাচ্ছে স্বয়ং আইসিসি। তবে সব জল্পনার অবসান হতে পারে আজ।

আজ আইসিসির সভায় নির্ধারণ হতে পারে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য।

এ বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। বৈশ্বিক করোনাভাইরাস পরিস্থিতি যে পর্যায়ে দাঁড়িয়েছে, তাতে এই টুর্নামেন্ট পেছানো হবে না বাতিল হবে, নাকি সিদ্ধান্ত নিতে আরও দেরি হবে, তা জানা যাবে আজ আইসিসির সভা শেষেই।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার জন্য চাপ রয়েছে স্পন্সর প্রতিষ্ঠানের। এ ছাড়া ভারতও চায় দ্রুত সিদ্ধান্ত আসুক। কেননা বিশ্বকাপ না হলে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজন করবে ভারত।

জানা গেছে, আইসিসির অনেক সদস্যই চান না ঝুঁকি নিয়ে বিশ্বকাপ আয়োজন করা হোক। কারণ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৬টি টিম অস্ট্রেলিয়ায় জড়ো হবে। এতে নিরাপত্তার ঝুঁকি বেড়ে যাবে।

এ ছাড়া জীবাণুমুক্ত পরিবেশে টুর্নামেন্ট আয়োজন করতে গেলে খরচও বেড়ে যাবে বহুগুণ। সে ক্ষেত্রে বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত আসতে পারে। এতে সামনের টুর্নামেন্টগুলোর সূচিতে আসতে পারে ব্যাপক পরিবর্তনও। তবে সব দিক বিবেচনা করেই বিশ্বকাপের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here