মুশফিকের ব্যাট কিনলেন শহিদ আফ্রিদি

0
135

করোনাভাইরাসে আক্রান্তদের সহায়তার জন্য মুশফিকুর রহিম তার প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলেছিলেন। সেই নিলামে অংশ নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি ব্যাটটি কিনেছেন। মূল্য পড়েছে ২০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকা।

নিলাম প্রক্রিয়ার সঙ্গে জড়িত এক কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির জনকল্যাণমূলক সংস্থা শহিদ আফ্রিদি ফাউন্ডেশন মুশফিকের এই ব্যাট নিলামে কিনেছে। নিলাম প্রক্রিয়া পরিচালনার দায়িত্বে থাকা পিকাবু ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা মরিন তালুকদার জানিয়েছেন- ‘আমরা শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের লেটারহেডে আনুষ্ঠানিকভাবে একটা ই-মেইল পেয়েছি। এই ফাউন্ডেশন মুশফিকের ডাবল সেঞ্চুরির কৃতিত্বের স্মৃতি স্মারকের ব্যাট ২০ হাজার ডলারে কিনে নেওয়াটা নিশ্চিত করেছে।’

মুশফিকের এই ব্যাটের নিলাম প্রক্রিয়া কিছুদিন আগে সমস্যায় পড়ে। নিলামে ভুয়া এবং জালিয়াত কিছু চক্র অংশ নিয়ে কারসাজি করে এই ব্যাটের মূল্য অস্বাভাবিক বাড়িয়ে দেয়।

এই জালিয়াত চক্রের কারসাজি রুখতে নিলাম পরিচালক সংস্থাটি নিলাম প্রক্রিয়া স্থগিত করে দেয়। পরে কিছু সুরক্ষা ব্যবস্থার প্রচলন করে ফের নিলাম প্রক্রিয়া শুরু করে। শুক্রবার, ১৫ মে রাত ৯টা পর্যন্ত এই নিলাম প্রক্রিয়ার শেষ সময় ছিল। সেই সময়ের মধ্যেই মুশফিকের ব্যাট কেনা নিশ্চিত করে শহিদ আফ্রিদি ফাউন্ডেশন।

সঠিক বিক্রেতা পাওয়া যাওয়ায় নিলাম প্রক্রিয়ার সঙ্গে যুক্ত পিকাবু এবং মুশফিকের ম্যানেজমেন্ট কোম্পানি নিবকো স্বস্তি প্রকাশ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here