মেয়র নাছিরের উদ্যোগে নগরীতে আরও ১২ করোনা টেস্টিং বুথ

0
243

চট্টগ্রামে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনার প্রাদুর্ভাব। সেই সাথে বৃদ্ধি পাচ্ছে রোগীর সংখ্যা। যতবেশি নমুনা পরীক্ষা তত বেশি রোগী শনাক্ত সম্ভব এমনটাই মত দিচ্ছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। নগরীর করোনা রোগীদের সেবা কিভাবে সহজলভ্য করা যায় এই নিয়ে প্রতিনিয়তই মতামত ও পরামর্শ নিচ্ছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এরই ধারাবাহিকতায় আজ বুধবার সিটি মেয়রের উদ্যোগে ব্র্যাক বাংলাদেশ’র সহায়তায় নগরীর ১২টি স্পটে করোনা পরীক্ষা বুথ স্থাপন শুরু হয়েছে। আগামী এক-দুই দিনের মধ্যে নগরীর কাট্টলী মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতাল, আন্দরকিল্লা চসিক পুরাতন নগর ভবন, চট্টগ্রাম প্রেস ক্লাব, মেমন টু হাসপাতাল, অক্সিজেন আবদুর রহিম দাতব্য চিকিৎসালয় ও বন্দরটিলা মাতৃসদন হাসপাতালসহ আরো ছয়টি বুথ স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছেন সিটি মেয়র। যার ফলে করোনা সংক্রমণ উপসর্গে ভুক্তভুগীরা সহজতরভাবে নমুনা পরীক্ষা করাতে পারবেন।

এ ব্যাপারে সিটি মেয়র বলেন, করোনা ভাইরাস অবশ্যই দূরারোগ্য ভাইরাস। তবে সঠিক সময়ে সঠিক পদক্ষেপ ও সচেতনায় এটি মোকাবেলা করা সম্ভব। আমাদের দেশে তুলনামূলক সুস্থ হওয়ার হার বেশি। আশা করা যাচ্ছে পরিস্থিতি অতি সহসায় সহনিয় পর্যায়ে আসবে। সেজন্য দরকার সচেতনতা ও সঠিক জীবন যাপন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here