৩১ মে থেকে ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলবে:বাংলাদেশ ব্যাংক

0
149

সরকার ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ শেষ হওয়ায় আগামী ৩১ মে থেকে ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে। রোববার থেকে পূর্বের ন্যায় তফসিলি ব্যাংক সমূহের অফিস ও লেনদেন সময়সূচি সাধারণভাবে পুনর্বহাল করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (২৮ মে) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তর/সংশ্লিষ্ট প্রশাসন কর্তৃক ঘোষিত করোনাভাইরাস সংক্রমিত মাঝারি ও উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় অবস্থিত ব্যাংক শাখা সমূহের দৈনিক ব্যাংকিং লেনদেনের সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকাল ১০টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত হবে। এক্ষেত্রে পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনে ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এর বাইরে অন্যান্য ব্যাংকসমূহে, আগামী ৩১ মে থেকে সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত (ব্যাংকিং লেনদেন কার্যক্রম সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত) খোলা থাকবে। তবে স্বাস্থ্যসেবা বিভাগের ১৩ দফা নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে বলা হয়েছে। ঝুঁকিপূর্ণ ব্যক্তি, অসুস্থ কর্মকর্তা-কর্মচারী এবং সন্তান সম্ভবা নারীদের কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মাহবুবউল হক ও উপ পরিচালক মো. আতিকুর রহমান স্বাক্ষরিত অফিস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here